তোমার বিছিন্নতায়, আমি এক বিরহের কবি,
তোমার নীরবতায়, আমি এক কল্পনার নীরব ছবি।
তোমার চাওয়া-পাওয়ার ছলে,হয়েছি আমি বেদনাপরিপূর্ন,
তোমার না বলা কথায় আমি অসম্পূর্ন।
বছর ঘুরে দূগামন্ডপে, আবার দূগার আগমন।
আবার জাগবে মনে, মনের ভিতর হবে শিহরন।।
আবার আসবে তুমি, তোমার আপন ঘরের পথবেয়ে,
আবার আনন্দ হবে, তোমাকে তোমার পরিবার পেয়ে,
সেদিনও আমি থাকবো তোমার দিকে তাকিয়ে, তোমার পথ চেয়ে,
প্রতীক্ষায় যেভাবে রয়েছি সারাজীবন, সময়ের মূল্য না দিয়ে,
আজীবন, অনন্তকাল যেভাবে তোমাকে ধরে,
করেছি তোমাকে আপন আমার নিজের করে,
তুমি শুধু রবে নীরব আমার দিকে তাকিয়ে।
আমি খুঁজে নেবো আমার ভালোবাসা,
তোমার চোখের ভাষা দিয়ে।।