বিধিরে
তোর লীলা বোঝা ভার,
যারে আমি অন্তরেতে
রাখিলাম যতনেতে,
সে যদি যায় অন্তর হতে
থাকে কি আমার।


যারে তুমি জন্ম দিলা
মৃত্যু দিলা সাথে,
কাছে তারে আসতে দিয়া
রাখিলা তফাতে।
এ জীবনের ভাঙা গড়া
সবই যে তোমার।


কত কিছু যায় হারিয়ে
থাকে ধ্রুবতারা,
দিন চলে যায় থাকে স্মৃতি
সুখে দুখে ভরা।
আনন্দেরই স্মৃতি গুলো
মুছো না আমার।