মেলাতে এসে
হারালাম শেষে
যতনে রাখা আমার
চির অবুঝ মন।
কি করে বলব তারে
যে করে হরণ।


আমিতো মনের সুখে
ঘুরছি হেসে হেসে
সে কেন পড়ল হঠাৎ
সামনে আমার এসে।
মন নিয়ে ভীড়ের মাঝে
করল পলায়ণ,
কি করে ধরব তারে
পালালে এখন।


মেলাতে সবাই এসে
কিনে নিয়ে যায়
আমি তো খুঁজে মরি
কোথায় তারে পাই।
তারে পেলে সুকৌশলে
নেব যে তার মন,
বুঝবে মন হারালে
লাগে যে কেমন।