আমার রাধা নামে বাঁধা কানুর
ঐ যে বংশীধ্বনি,
ডাকে রাধে রাধে রাধে রাধে
রাধাকান্তমনি।
প্রাতকালে যায় গোপালে
গোধন লয়ে মাঠে,
রাধা নামের বাঁশি শুনে
ধেনুগণ হাঁটে।
রাধা নামের সুরে সুরে
তমাল শাখা দোলে,
বাঁশি লয়ে বসে গোপাল
সেই তমালের তলে।
ভাবে ক্ষণেক পরে এ পথ ধরে
আসবে রাধারাণী।
রাধা আসে না আসে না কেন
চিন্তে চিন্তামনি,
ঐ বুঝি ঐ রাধার পায়ের
নূপুরধ্বনি শুনি।
রাধা আসে কলসি কাঁখে
বনের পথের ফাঁকে ফাঁকে,
সেই পথের পানে কৃষ্ণ
সদাই চেয়ে থাকে।
আহা একবারও কি
আসবে সখি
হাসবে অভিমানী।