এমন দিনে বেঁধেছিল
বিধি তোমাদের
সংসারের মায়াজালে
পড়লে বাঁধা ফের
আহা এ মায়া কাটেনা
বুঝি এত সহজে


বৃক্ষ ছিলে ফুলে ফলে
ভরিলে সংসার
রেখে গেলে কীর্তি তোমার
নিত্যি অহংকার
এ ভুলের কোন সীমা
পাবেনা খুঁজে


তাই সকলে দু’হাত তুলে
করি প্রার্থনা
সংসারের যাত্রা পথে
ক্লান্ত হবো না
বিধির বিধান পারেনা কেউ
পাল্টে দিতে যে