তোমাদের ছেড়ে
চলে গেলে দূরে
তোমরা আমাকে
ভুলে যেও না


চেয়ে দেখ
আমি আছি
আলো হয়ে
কাছাকাছি
পূর্ণিমা চাঁদটিরে
দেখ তুমি ভাল করে
এই আমি হয়ে আছি
সেই জোছনা।


ভোরের আলো হয়ে
ঘুম ভাঙাবো
আঁধারে প্রদীপ হয়ে
পাশে দাঁড়াবো


চেয়ে দেখ
আলোটিরে
চারিদিকে
আছি ঘিরে
একাকী চলার পথে
সাথী হয়ে আছি সাথে
আঁধার সরিয়ে দেয়া
আলোর কণা।