মধুমিতা কথা দ
আঁরে ফ্যালাই কোনদিন
কোনমিক্যা যাইতা ন
মধুমিতা মাথা ছুই
কিরা কাডি ক
দুঃখ সুখর ভাগ লইবা
বিপদৎ কাছে থাইবা
আঁরে ছাড়ি কোনদিন
কোনমিক্যা যাইতা ন
মধুমিতা কথা যদি
ন দ এইবারে
আর কোনদিন কাছে তুঁই
ন পাইবা আঁরে
আর কোনদিন তোঁয়ার মিক্যা
ফিরি চাইতাম ন
যিন্দি পারি যাইয়ুমগই আর
ফিরি আইসতাম ন
মধুমিতা উধ একবার
ক না হাসি হাসি
আসলে আঁই পরানত্তুন
তোঁয়ারে ভালোবাসি


কবিতাটি চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় লিখা
অনুবাদঃ মধুমিতা কথা দাও। আমাকে ফেলে কোনদিন কোথাও যাবে না। মধুমিতা মাথা ছুঁয়ে শপথ করে বল- দুঃখ সুখের ভাগ নিবে, বিপদে কাছে থাকবে, আমাকে ছেড়ে কোনদিন কোথাও যাবে না। মধুমিতা এখন যদি তুমি কথা না দাও, আর কোনদিন তুমি আমাকে পাবে না। আর কোনদিন তোমার দিকে ফিরেও তাকাবো না। যেদিকে পারি চলে যাবো ফিরে আসবো না। মধুমিতা শুধু একবার হেসে হেসে বল- আসলে আমি তোমাকে প্রাণ থেকে ভালোবাসি।