জন্মদিনে ছন্দ বিনে
মন ভরে না যেন,
তোমার এই জন্মদিনে
গান হবে না কেন?
এসো গান গাই গান গাই
কণ্ঠে সুর তুলে,
এসো গান গাই গান গাই
দুঃখ কষ্ট ভুলে।


স্মৃতির পাতায় অমর হয়ে
থাকবে এক্ষণ শুধু যদি,
বছর বছর আসবে ফিরে
বয়ে যাবে নিরবধি;
গানে গানে সবার প্রাণের
আশীর্বাণী জেনো।


স্নেহ ভরা মায়ায় ঘেরা
চির চেনা এই যে সবই,
হারিয়ে যায় যদিও হায়
এঁকে রেখো স্মৃতিচ্ছবি;
চিরদিনই যায়না সমান
কাহারো কখনো।