একটু পর আসুন...
দেখছেন তো, কিছু গ্রীষ্মের শরীর
সমকালীন রোদে পুড়বার জন্যে তৈরি হচ্ছে


এই যে...আপনি...
ওদিকটায় যাবেন না এখন
গরম জলের ভাপ যা ছিলো
বিক্রি হয়ে গেছে গত রাতেই
উষ্ণ হবার ক্ষেত্রে সরাসরি আগুন হাতে নিন


...আমাকে বলছেন...? বলুন...
না, না, এখানে বিষপান নিষেধ
বিষপায়ীরা চলে যাবেন ঝুল বারান্দার শেষ মাথায়


আরে আরে... কি করছেন...
লেখাটা দয়া করে পড়ুন আগে “অনুভবের জন্যে নহে”


সবাইকে বলছি...
ক্ষত করবার ইচ্ছে হলে এই সারিতে আসুন
মনে রাখবেন, এখানে ক্ষত
সারাবার কোন বাদ্ধবাধকতা নেই
এই বেলায়, আমরা বেশ শিথিল।