রুচিরা,
যে কেউ তোমাকে ভালবাসতে পারে
এই কথা ভেবে তুমি
কাউকে ভালবেসো নাকো


রুচিরা,
সারাটা বেলা খোলা জানলা দিয়ে
ওই শিমুল আর পলাশ বনে
তাকিয়ে থাকো


রুচিরা,
যে কেউ তোমাকে ভালবাসতে পারে
এই কথা ভেবে কাউকেই
কাছে ডেকো নাকো ।