এভাবেই পুড়ি প্রতিরাত
ঘুমে নির্ঘুমে তোমার দেহের উজ্জ্বল জ্যোৎস্নার আগুনে ।

জানি কেটে যাবে এভাবেই আড়ালে অন্তর্বাসে
একাকী চাঁদ ছুঁতে চেয়ে ।

তুমি আনমনেও খসে পরতে পারো তো তারা হয়ে
দ্যাখো না আমি বুক পেতে জানালায় দাঁড়িয়ে ।

আজ নয়, কাল সংগোপনে মালতী ফুল সেজো
আমি অজ্ঞানে তোমায় কুড়িয়ে
মালা গেঁথে নেবো ।

আমার মৃত দেহের কফিনে মালা রুপে তোমাকেই চাই ।।


10.03.2020  1:44 PM