আজ শুধু বনলতাকে মনে পড়ছে
সেই বনলতার বাড়ি ঘর,
সেই ছুটে আসা যাওয়া, এক সাথে হাটা পথ ঘাট মাঠ
আরও, আরও আরও কত কি...

আজ শুধু বনলতাকে মনে পড়ছে,
এ পৃথিবীর জল মাটি কাঁদায় দেখি বনলতার উজ্জ্বল মুখ জ্যোৎস্না ভেজা রাতের মতো,
আকাশে বাতাসে ফুলে প্রজাপতির পালকে পাই
বনলতার এলোকেশী চুল ও বুকের গন্ধ ।

আজ শুধুই বনলতাকে মনে পড়ছে,
শুনি লাল টিয়া আর ককীলের কুহু কুহু ডাক
আমি বুঝি,
বসন্ত আসছে ---
ওদের হয়ে বনলতা সেন ডাকছে আমায় ।।