চলো আরেকবার পথে নামি
আরেকবার গুলি বৃদ্ধ করি হৃদয়ের চৌকাঠ,
চলো ফিরিয়ে আনি মাতৃভাষা
আরেকবার শহীদের রক্তে সতেজ করি পথ ঘাট ।


চলো আরেকবার রাস্তায়-রাস্তায়
মিছিলে-মিছিলে উচ্চস্বরে মাতৃভাষা ছড়িয়ে যায়,
চলো বর্ণে-বর্ণে জাগায় প্রতিবাদ
আজ আমাদের বাক-স্বাধীনতা হচ্ছে ছিনতাই ।


চলো আজ শপথ করি
বন্দিত মাতৃভূমির জাগরণের গাই গান,
চলো আজ রক্তে রাঙানো দিন
আরেকবার বাঙালির ফিরিয়ে আনি সম্মান ।