প্রিয় আলতা রাঙা পায়ের ছাপে
             লক্ষী হয়ে এসো ঘরে,
হাত বাড়িয়ে বুকের ভিতর
               বন্দী করবে তোমার বরে ।

ঝুম ঝুম ঝুম নূপুর সুরে
       নেচো সারাদিন আনমনে,
পাগল হয়ে তোমার বরে
               দেখবে দেখো ক্ষনে ক্ষনে ।

লজ্জা পেয়ে ঢেকো না মুখ
          জামদানীর ওই শাড়ি দিয়ে,
কাজল মাখা চোখটি তুলে
              ডেকো তারে গোলাপ দেবে
                         ---  খোপায় গিয়ে ।

শাখা পলা খনখনিয়ে
         ছুটে যেও মিষ্টি মুখে,
দুঃখ ভুলে সখি তুমি
              জলদি এসো থাকবে সুখে ।।