এখানে 13000 মতো লেখক ও পাঠক আছেন, যা বর্তমানে ভারত, বাংলাদেশ ও বাংলা ভাষী লেখক প্রতিদিন লিখছেন। এর বাইরেও হাজার হাজার লেখক ও পাঠক আছেন। আমার মনে হয় বর্তমান যুগে কবির সংখ্যা বহু, সেই তুলনায় গল্পকারের সংখ্যা কম।


কাজেই আগামী যুগে বাংলা সাহিত্যে কবিতা টি বেশি পাওয়া যাবে। যদিও "সব কবিতা কবিতা নয়"(জীবনানন্দ দাশ) তবু এটাতে বাংলা সাহিত্যের আংশিক ক্ষতি হতে পারে যে - বাংলা সাহিত্যে গল্প, উপন্যাস এর সংখ্যা কম এই বলে। আমার মনে হয় বেশ কিছু সংখক পাঠক যেমন কবিতা পড়তে ভালোবাসেন তেমনি বেশ কিছু সংখক পাঠক গল্প ও উপন্যাস পড়তে ভালোবাসেন এবং বেশ কিছু সংখক পাঠক উভয়ই পড়তে ভালোবাসেন।


তাই বর্তমানে কোনটির প্রাধান্য বেশি গল্প না কবিতা এবং কী লেখা যাই এবং কোন ধরণের পাঠক সংখ্যা বেশি বলে মনে হয় আপনাদের এবং কবিতা নাকী গল্প লিখলে বেশি পাঠকের দৃষ্টি আকর্ষণ করা যাবে, সেই বিষয়ে কিছু মতামত চাই।


কোনটি লেখা উচিত : ১) গল্প, ২) কবিতা, ৩) উভয়ই