অতি সাধারণ হতে চাই
অতি সাধারণ।


অসাধারণে সুখ নেই
অসাধারণ হয়ে দেখেছি আমি


কীভাবে মোহনীয় যাদূর শহর
পরিনত হয় বিবর্ন
একাকীত্বের পাতা ঝড়া
শীতার্ত শহর।


অসাধারণ হতে চাই না আমি
সাধারণের ভীড়ে থেকে
কাটিয়ে দেই এই যুগ
এই জীবন কাল।


অসাধারনত্বে অনেক ভয়
অসাধারণ হলে হারিয়ে যায়
সেই মহুয়া বনের
সেই বনফুল।