প্রেয়সীর মন অধীর আগ্রহে
আনন্দে কাটে বৃষ্টির দিনগুলি,
অনুভব করে প্রকৃতির পরশ
বেলির সৌরভে আসে অলি।


প্রকৃতি এসে ছড়িয়ে যায়
মন মুগ্ধকর ঘাসফুলের ঘ্রাণ,
আবেগী প্রণয়ে মোহময় মন
আষাঢ়ের বৃষ্টিতে ভিজে প্রাণ।


জ্যোৎস্না রাতে নীল গগনে
জমে হালকা বারিদের আবরণ,
অম্বরে নক্ষত্র করে বৃষ্টিস্নান
শীতল সমীরে জাগে শিহরণ।


ভেজা রজনীতে ডাকে প্যাঁচা
শালবনের তলায় তিমির নিশি,
প্রেমের পরশে ব্যাকুল হৃদয়
যেন অফুরন্ত বিষন্নতার রাশি।


রচনাকালঃ- ১৫/০৬/২০১৭