তুমি নীল পরীর মত ডানা মেলে উড়ে আসো
অম্বরের রংধনুর সাতটি রঙের প্রলেপ লাগিয়ে,
তুমি ঐ সবুজ মাঠের প্রান্তে অরণ্যে সাথে মিশে
প্রতিদিন রাতের আসমানে তারার মাঝে হও বিলীন।
তুমি পূর্ণিমা রাতে চাঁদের আবরণে মুখ ঢাকো
আষাঢ়ের বৃষ্টির দিনে প্রেমের সুরে গান কর,
তুমি পাখি রূপে ডানা মেলে যাও দ্যুলকের বুক চিরে
আমায় ঘুম পাড়াও সবুজ আঁচলের পরশ দিয়ে।
তুমি বসন্ত হয়ে ধরণীর মুখে ফোটাও হাসি
সর্ষে ফুলের ক্ষেতে মধুকরের বেশে যাও হারিয়ে,
তুমি প্রতি রাতে রঙিন স্বপ্ন হয়ে দেখা দাও
প্রতিক্ষণে কাছে এসে মনের সাথে বল কথা।


রচনাকালঃ- ১৫/০৪/২০১৭