তোমার মন যদি কাঁদে!
বিচলিত হয় প্রেমের উন্মাদে,
তাহলে চলে এসো তুমি
অপেক্ষায় রত হৃদয়ের মরুভূমি।


তোমার মন যদি কাঁদে!
ফাটল ধরা আবেগের বিষাদে,
এসো শিউলি ফুলের বেশে
আমার রঙিন স্বপ্নের দেশে।


তোমার মন যদি কাঁদে!
অন্তরে ওঠা প্রশ্নের প্রতিবাদে,
চলে এসো বাড়িয়েছি দুহাত
এখনি নামবে আঁধার রাত।


তোমার মন যদি কাঁদে!
পড়ে মায়ার বাঁধনের ফাঁদে,
এসো আমার মুক্ত আকাশে
স্নিগ্ধ পরশ পাবে বাতাসে।


তোমার মন যদি কাঁদে!
ভালবাসার চির শত্রুর বিবাদে,
চলে এসো মাঠের প্রান্তে
যেখানে মিলেছে নভোঃ দিগন্তে।


তোমার মন যদি কাঁদে!
স্পর্শ কোরো ভাসমান কুমুদে,
এসো এই গোধূলি বেলায়
দুজনে ভাসব আনন্দের ভেলায়।


তোমার মন যদি কাঁদে!
বর্ষণ করে আঁখির বারিদে,
যদি মন চায় হারিয়ে যেতে
এসো সর্ষে ফুলের ক্ষেতে।


তোমার মন যদি কাঁদে!
হৃদয় কাঁপানো কোনো বিপদে,
কোকিলের বেশে এসো বৃন্দাবনে
আমায় খুঁজে পাবে প্রতিক্ষণে।


তোমার মন যদি কাঁদে!
বুক ভঙা গভীর খাদে,
তুমি বসুধার বুক চিরে
এসো আমার কাছে ফিরে।


রচনাকালঃ- ০২/০১/২০১৭