কবে হব আমি খ্যাতিমান কবি
স্বপ্নে দেখি শুধু সেই দিনের ছবি,
হব আমি একদিন উচ্চ স্থানের অধিকারী
সবাই করবে শ্রদ্ধা আর অনেক সম্মানের দাবিদারি;
একদিন হবে আমার লেখা প্রথম বই প্রকাশ
শীতল অনিল বইবে সেদিন ঝরাবে বৃষ্টি আকাশ।


কবে হব আমি কবি সুকান্তের মত
মৃত্যুর পর হবে আমার কবিতা বিখ্যাত!
গালে হাত রেখে বসে কবিতা লিখে যাব
কবিতার ছন্দ দিয়ে সবার মন জিতে নেব;
রেখে যাব অবণীতে স্মৃতি হিসেবে কাব্যগ্রন্থ
থাকবে তোলা আমার জন্যে সকলের ভালোবাসা অফুরন্ত।


কবে হব আমি কবি রবীন্দ্রনাথের মত
প্রেমের ছন্দে ভাসিয়ে দেব আছে নর নারী যত,
আমার কবিতায় মুগ্ধ হবে সারা বাংলার মানুষ কত
আমি আছি সেই দিনের অপেক্ষায় রত;
খ্যাতিমান কবি নায়ী বা হলাম তবুও তো আমি কবি
পৃথিবী ছেড়ে চলে যাব একদিন রয়ে যাবে আমার প্রতিচ্ছবি।


কবে হবো আমি কবি নজরুলের মত
শত দুঃখ জমা আছে মনে বুকে আছে ক্ষত!
প্রতিবাদী মন আমার হব বিদ্রোহী কবি
জাগিয়ে তুলবো মানব সমাজকে হয়ে তাঁর প্রতিচ্ছবি;
অন্যায়ের বিরুদ্ধে লড়ে যাব কবিতার ছন্দ নিয়ে
জাগবে মানব জাগবে ধরনী নিষ্ঠার স্লোগান দিয়ে।


রচনাকালঃ- ১০/০৩/২০১৭