২০২২ বর্ষ সমাপন ........সুস্বাগতম নববর্ষ-২০২৩
শুভ নববর্ষে আমার কবিতা (ষষ্ঠ পর্ব)
কলমে- কবি লক্ষ্মণ ভাণ্ডারী


নববর্ষে নব আলো মুছে দেয় যত কালো
বর্ষে বর্ষে নববর্ষ আসে,
হৃদয়ে পুলক জাগে নববর্ষে রং লাগে
নবীন প্রভাতে ররি হাসে।


সোনা ঝরা রোদ ঝরে আজি সারাদিন ধরে
ফুলবনে ফুলকলি ফুটে,
বর্ষ বরণের তরে নতুন পোশাক পরে
সবাই খুশিতে মেতে উঠে।


অজয় নদীর ঘাটে সারাদিন বেলা কাটে
ছেলে সব পিকনিক করে,
অজয়ের কিনারায় খায় দায় নাচে গায়
ঘরে ফেরে সাঁঝ হলে পরে।


নব বর্ষে নব দিন স্মৃতি হয় অমলিন
সকলেই খুশিতে মগন,
নববর্ষ নব সাজে আসিল বসুধা মাঝে
কবিতায় লিখিল লক্ষ্মণ।