২০২২ বর্ষ সমাপন ......সুস্বাগতম নববর্ষ-২০২৩
শুভ নববর্ষে আমার কবিতা (প্রথম পর্ব)
কলমে- কবি লক্ষ্মণ ভাণ্ডারী


নববর্ষ আজি তাই আনন্দের সীমা নাই
আজিকে হাসি খুশির দিন,
বর্ষ শেষে নববর্ষ কত খুশি কত হর্ষ
বর্ষ স্মৃতি রহে অমলিন।


নতুন প্রভাতে আজি সুসজ্জিত বৃক্ষরাজি
তরুশাখে পাখিসব গায়,
ফুলশাখে ফুলকলি হাসিছে পাপড়ি মেলি
সুপ্রভাতে সৌরভ ছড়ায়।


রবির কিরণ মেখে চলে নদী এঁকে বেঁকে
অজয়ের সুশীতল জল,
অজয়ের নদীচরে সোনারোদ পড়ে ঝরে
পার হয়ে যায় যাত্রীদল।


বর্ষ হল সমাপন নববর্ষ আগমন
নববর্ষে ভালোবাসা নিও।
আজি পুণ্য শুভক্ষণ কহে কবি শ্রীলক্ষ্মণ
স্মৃতি সযতনে রেখে দিও।