কবিতার আসরে কবিতার ফুল
কবির ২৬০০তম প্রয়াস
কলমে- কবি লক্ষ্মণ ভাণ্ডারী


কবিতা আসরে কবিতার ফুল
ফুটে কবিতার গাছে,
সোনা রবি হাসে পূবের আকাশে
আমার বাড়ির কাছে।


তরুর শাখায় কবিতারা গায়
অরুণ ওঠার আগে,
নিশির শিশির পড়ে ঝির ঝির
হিমের পরশ লাগে।


রাঙাশাড়ি পরে রাঙাপথ ধরে
কবিতারা পথ হাঁটে,
রাঙাপথ ছাড়ি দেয় ওরা পাড়ি
সোজা অজয়ের ঘাটে।


কবিতারা শুনে রাখালিয়া সুরে
মেঠো পথে বাজে বাঁশি,
কবিতারা দেখে কুসুম কাননে
ফুল ফুটে রাশি রাশি।


আমার কবিতা দিনের সবিতা
সোনার কিরণ ছড়ায়,
কবিতা আমার শুভ্র জোছনার
হাসিতে ভুবন ছায়।


কবি কল্পনায় লেখা কবিতায়
যে সুর শুনিতে পাই,
সুর শুনে আমি এই পথগামী
কবিতা লিখিয়া যাই।


রজনী প্রভাতে কবিতার সাথে
নিতি নিতি কথা হয়,
কবি কাব্য লিখে লিখিল আজিকে
দ্বিসহস্র শত ছয়।


কবির কলম লিখে অনুপম
কবিতারা পায় প্রাণ,
দ্বিসহস্র ছয় শততম কাব্য
লিখে লক্ষ্মণ শ্রীমান।