আমি মাননীয় এডমিনকে সরাসরি প্রশ্ন করছি এই আসরে মত প্রকাশ নিষিদ্ধ কি না ?
মাননীয় এডমিন আপনি ইথার ও পটল বটব্যালের আই পি এড্রেস চেক করে অনুগ্রহ করে অবস্থান জানান । আমি যদি স্ংশ্লিষ্ট পোস্টটা না দিতাম তা হলে ইথারকে তো এই ভাবে অপমানিত হতে হত না ।  
এটা ইথারকেই শুধু নয় পটল বটব্যালকেও  সরাসরি অপমান । না পটল বটব্যালের এমন কিছু লেজ-বিশিষ্ট মহাপুরুষ নয় যে তাকে অপমান  করা যাবে না । পটল বটব্যাল এই আসরে অপমানিত যথেষ্ট হয়েছে । তারপর মানে মানে লেজ গুটিয়ে কেটে পড়েছিল ।
  * আমি যে কবি নই তা আমার জানা । কিন্তু একজন মানুষ । সারা পৃথিবীর মানুষের কাছে এমনভাবে হেয় প্রতিপন্ন করার অধিকার দেওয়ার জন্যেই কী মাননীয় এডমিন এই আসর পরিচালনা  করছেন ?
  *মাননীয় এডমিন আপনি কবিদের স্বার্থ সুরক্ষা করার জন্য অনেক ব্যবস্থা নিয়েছেন কিন্তু একজন  মানুষের সম্মান রক্ষার জন্য কী ব্যবস্থা নিয়েছেন ?
   *এই আসর অনেকেই অপমানিত হয়ে ত্যাগ করে গেছে ।
   * প্রমাণ ছাড়া যে কেউ যে কোনও অভিযোগ জানাতে পারে কী ?
আপনার কাছে প্রতিকারের প্রার্থনা জানিয়ে রাখলাম ।
মাননীয় এডমিন আমার ও ইথারের  ই-মেল আই ডি যাচাই করলেই বুঝতে পারবেন একটা পশ্চিমবঙ্গের কলকাতার আর একটা বাংলাদেশের । একই সঙ্গে কী একজন মানুষ বাংলাদেশ ও পশ্চিমবঙ্গে থাকতে পারে ?


শান্তনুকে বলছি :
শান্তনু, অভিযোগ থাকলে ধরি মাছ না ছুঁই পানি করা উচিত নয় । তোমার লেখায় সরাসরি নামটা উল্লেখ করা উচিত ছিল ।
তোমার লেখাটা পড়লাম । তোমার ভুল হয়েছে । পটল বটব্যাল "ইথারের" ছদ্মনাম নয় । "পটল বটব্যাল একজনই আছে ।
আর সে হল আদি অকৃত্রিম পটল বটব্যাল । আমি 'ইথার" সম্পর্কে যা লিখেছি সেটা আমার একান্ত অভিমত । একজন আসরের কবি আর একজন কবি সম্পর্কে তার অভিমত ব্যক্ত করতেই পারে । পারে না ? এ ব্যাপারে কোনও বিধি-নিষেধ আছে নাকি ? "মতামত ভিত্তিক লেখা" কলাম আছে কেন ? আমার যা ধারণা আমি তা প্রকাশ করতে পারব না ? এ তো বাক-স্বাধীনতা হরণের নামান্তর । আমি আসরে দীর্ঘকাল কোনও লেখা প্রকাশ করি না । নানা সমস্যা আছে ।  সেটাও একান্ত ব্যক্তিগত । কিন্তু আমি নিয়মিত এই সাইট বিশেষ করে গভীর রাতে খুলে কবিতা পড়ি ।
শান্তনু আমি যখন এই আসরে সক্রিয় ছিলাম তখন তোমার সাথে আমার কবি হিসেবে একটা নিবিড় সম্পর্ক গড়ে উঠে ছিল । একজনের প্রশ্ংসায় তুমি যে এমন রি-এক্ট করবে এ আমার স্বপ্নের অগোচর ছিল ।
এটা কোনও কবি পারে বলে আমার ধারণাতেই ছিল না ।