১০.৩০?
রাত্রি তো কেবল শুরু হলো বেশ
জ্যোৎস্নার আলোতে দূর দিগন্তে,
কি জানি এক অদ্ভুত রেশ।


চেয়ে আছি আকাশ পানে,
দেখছি উজ্জ্বল নক্ষত্র ;
হাতে রয়েছে তোমার দেওয়া
সেই পুরনো প্রেম পত্র।
লেখাগুলি আমার ঠিকই রোজ পড়তে ইচ্ছে হয়,
তুমিহীনতার বিরহ বৃষ্টিতে ভিজতে ইচ্ছে হয়
গগনে গগনে নক্ষত্রের এ কি ব্যাকুল কান্না..!
অকাল বর্ষনে ভাঙলো আজ আকাশ আঙিনা।


কোথাও হয়তোবা তুমিও আজ দেখছ ঐ একই আকাশ,
দেখেনিও একদিন ঠিকই দুরহবে আমাদের বিরহের অবকাশ।