দুঃখ এখন কেমন চলে?
কেমন জমজমাট !


বাজার কোথায় তার?
কোথায় কত দাম?
আমার কিছু দুঃখ ছিলো-
বেচে দিয়ে মুক্ত হতাম।  


এই যে শুনুন....
আছেন নাকি কেউ?
অল্প কিছু দুঃখ নেবেন?
নামমাত্র দামে দেবো।


আমার কিছু দুঃখ ছিলো
নিয়ে গেলে মুক্ত হবো।