রাত জেগে যদি তোমার জন্য কবিতা লেখা যায়
ভোরের বাতাস পাখির ডাক আমাকে চায়,
তোমার সাধনায় তোমার বাসনায় মগজে থাকো তুমি
আমার মাঝে আঁকো তুমি তোমারি ছবি।
হে দুচোখের পাতা রাত জেগে লিখে যাও তার কথা
হে কবিতা তার ছন্দ হয়ে ঘুচে দিও ব্যথা,
তার জন্য জন্ম হোক নতুন নতুন কবিতা
তাকে দেখতে লিখে যাক কবি শতকোটি কবিতা।
কবিতার কথা ছড়িয়ে পড়ুক পৃথিবীর দেয়ালে দেয়ালে
বিদ্রোহ হোক রাজ পথ থেকে মানব হৃদয় জুড়ে,
এই পৃথিবী কবিতার হোক কবিতা হোক কবির
পৃথিবীর দেয়ালে লেখা থাকুক কেউ হয়েছে বিদ্রোহী প্রেমিক।