সর্বকবি মহোদয়,


বিগত দিনের “উৎসবে মাতি”র ন্যায় আবারও ২০১৭ সালের ২৬ জুন আসর থেকে প্রকাশ করবো আমরা “ঈদ সংখ্যা”র উৎসবে মাতি। ভরিয়ে দেব নানা রঙে, নানা গন্ধে, নানা রসে, নানা বৈচিত্রে খুশির ঈদের কথা E-পত্রিকার পাতাগুলি। যে বিষয় নিয়ে আমরা লিখবো - ছড়া, কবিতা, প্রবন্ধ, ছোট গল্প”। লেখা গ্রহণ করা হবে ১৭ এপ্রিল ২০১৭ থেকে ১০ জুন ২০১৭ পর্যন্ত । নতুন লেখা দিন। আসরে পূর্ব প্রকাশিত ছড়া বা কবিতার লিঙ্ক দিতে পারেন, তবে দেখবেন অবশ্যই লেখাটি যেন বিষয়ের সাথে সামঞ্জস্যপূর্ণ হয়। একজন কবি দু’টি বিষয়ে যোগদান করতে পারবেন, অর্থাৎ ছড়া বা কবিতার মধ্যে যেকোন ১টি এবং প্রবন্ধ ও ছোটগল্পের মধ্যে যেকোন ১টি। তবে প্রবন্ধ বা ছোট গল্প যে পাঠাতেই হবে তা বাধ্যতামূলক নয়। কবিতা বা ছড়ার ক্ষেত্রে আসরে প্রকাশ করে শুধু মাত্র লিঙ্কটি এই বিজ্ঞপ্তিতে দেবেন এবং তার সাথে দেবেন ই-মেলের ঠিকানাও। প্রবন্ধ ও ছোট গল্পের ক্ষেত্রে (৩০০ শব্দের মধ্যে রাখতে চেষ্টা করুন, তবে অধিক শব্দে আপত্তি নেই) dasbanerjee@gmail.com এই ই-মেলে পাঠাবেন, তবে কেবল মাত্র “অভ্র” ফন্টে টাইপ করে MS-Word ফাইল attachment করেই পাঠাবেন। পত্রিকা  প্রকাশিত হবে ২৬ জুন ২০১৭ “ইদল-ফেতর”এর দিন – এই আসরে আলোচনা বিভাগে। পত্রিকাটির দায়ভার সম্পূর্ণভাবে আসরের কবিগণের। আপনারা যাঁরা প্রচ্ছদ অঙ্কন করেন তাঁদের নিকট থেকে প্রচ্ছদ আহ্বান করা হচ্ছে (JPEG Format)-এ।


উপদেষ্টামণ্ডলীঃ- সর্বকবি খলিলুর রহমান, লক্ষ্মণ ভাণ্ডারী, আশফাকুর রহমান পল্লব, খান লোকনাথী (হিরণ্ময় কবি),  আনিছুর রহমান, মোহাম্মদ কামরুল ইসলাম, গৌরাঙ্গ সুন্দর পাত্র, দিব্যেন্দু সরকার, স্বপন গায়েন (উদয়ন কবি), স্বপন কুমার দাস, পরিতোষ ভৌমিক (অমায়িক কবি), দীপঙ্কর বেরা, মিমি, সমরেশ  সুবোধ পড়্যা, অদিতি চক্রবর্তী(অনিন্দিতা), মোনায়েম সাহিত্য, তানজিলা ইয়াসমিন (পূরবী কবি), আহমাদ সা-জিদ(উদাসকবি), সুবীর কাস্মীর পেরেরা (বৈরাগী কবি), আল মামুন, দীপঙ্কর, অজিতেশ নাগ, সাবলীল মনির, শিমুল শুভ্র (উদ্যমী কবি), আরশাদ ইমাম, সোমাদ্রি, রুমা ঢ্যাং, রিঙ্কু রায় (আবৃত্তিকার), স্বপন কুমার মজুমদার, যোগেশ বিশ্বাস, রুনা লায়লা, মল্লিকা রায়, সোমালী নিরঝরা(মৃণালিনী), দিলীপ চট্টোপাধ্যায়, বিভূতি দাস, গোলাম রহমান, উজ্জ্বল সরদার, সুমিত্র দত্ত রায়, অনির্বান শান্তারা (আনম্ৰ কবি), মুহাম্মদ রুহুল আমীন, জসীম উদ্দীন মুহম্মদ (বোদ্ধা কবি), অনুপম মণ্ডল, তপন দাস, অভিজিৎ মিত্র, শ্রাবনী সিংহ, দেবব্রত সান্যাল, মুহাম্মদ মনিরুজ্জামান, হাফিজুর রহমান চৌধুরী, খায়রুল আহসান, মৃন্ময় কবি এবং আসরের সকল কবিগণ।


সম্পাদকীয়মণ্ডলী ও কার্যকারীগণঃ- সর্বকবি কবীর হুমায়ূন, অনিরুদ্ধ বুলবুল, হাসান ইমতি, মোঃ সানাউল্লাহ্ (আদৃত কবি), শ্রীতরুণ, প্রবীর চ্যাটার্জী, প্রনব মজুমদার, সৌমেন বন্দ্যোপাধ্যায় (পীযূষ কবি), মোজাহারুল ইসলাম চপল(প্রসূন কবি), ফয়েজ উল্লাহ রবি, শ.ম.শহীদ,  অনন্ত গোস্বামী, নূরুল ইসলাম, মোঃ ফিরোজ হোসেন,  ড. সুজিত কুমার বিশ্বাস, কল্লোল বেপারী, শ্রী সঞ্জয়, অজিত কুমার কর, অতনু দত্ত, অনুপ মজুমদার, অরূপ গোস্বামী, বিভাংশু মাইতি, শাহীন আহমদ রেজা, রক্তিম, পি.কে. বিক্রম, মোঃ হাফিজুর রহমান বিপ্লব, গোবিন্দ দাস।


যেহেতু আমরা সময়ের সাথে পথ চলি, তাই সময়ের কথা লিখে যাবই। তাই আর দেরী না করে আজই কলম ধরুন।


ধন্যবাদান্তে –
সৌমেন বন্দ্যোপাধ্যায়