কবিতা কবির অজস্র ঘাম ঝরানো ফসল। একটি কবিতা সৃষ্টি করতে সময় ও মেধার অপচয় হয়। ইদানীং কবিতা চোরদের উৎপাতে অতিষ্ঠ হয়ে অনুরোধ করছি  এবং জানতে চাই যে, বাংলা কবিতা ডট কম থেকে বহিরাগত কবিতা চোর কিভাবে কবিতা কপি করে নিয়ে যায় তা বোধগম্য নয়। আমরা নিবন্ধিত হয়েও একে অন্যের পাতার কবিতা কপি করতে পারি না বা লগইন না করা পর্যন্ত নিজের পাতার কবিতাও কপি করা সম্ভব হয় না অর্থাৎ মাউসের রাইট বাটন এ্যাকটিভ হয় না কিন্তু চোরেরা কিভাবে কপি করে?
   ইতিপূর্বে বিভিন্ন কবিবন্ধুদের কবিতা চুরি নিয়ে অনেক কথা শুনেছি এবং আমার নিজের অনেক কবিতা ফেসবুকে বিভিন্ন আইডি ধারী কপি করে তার নিজের পাতায় নিজ নামে, কোনটি তে নাম বিহীন বা আমার নাম ব্যবহার করেছেন। কিন্তু সেগুলি আমি পোষ্ট দেওয়ার সাথে সাথে টুইটারে এবং ফেসবুকে লিংক দিয়ে দিতাম, তাতে আমার কবিতা পোষ্টের সময় (অর্থাৎ কে আগে পোষ্ট দিয়েছে) পাওয়া যেত। গতকাল সময় স্বল্পতা হেতু লিংক দিতে পারিনি।
   গতকাল আমার (স্বাধীনতা দিবসের অঙ্গীকার) এই কবিতাটিও https://web.facebook.com/profile.php?id=100004640356345 এই ঠিকানায় কপি করে নিজের নামে প্রকাশ করেছে যার ফেসবুক আইডি Shariful Islam Tuhin নামে প্রকাশিত। এখানে দেখা যাচ্ছে আমার কবিতাটি গতকাল বিকাল ৩ টা ২০ মিনিটে পোষ্ট করেছে; অথচ, আমি যদিও সকাল ১১-৩০ মিঃ ( আনুমানিক বাংলাদেশ সময়) পোষ্ট করি কিন্তু তা দেখার সুযোগ নেই। এ বিষয়ে আমি তার সাথে চ্যালেন্জ্ঞও করতে পারবো না।
   তাই এডমিন মহোদয়কে অনুরোধ যে, কবিগন তার কবিতা যে সময় পোষ্ট দেয় তার স্থানীয় সময় এবং গ্রিনিচ মান সময় উল্লেখ করলে কে প্রকৃত রচয়িতা তা নির্ধারণ করা সহজ হবে এবং অনাকাঙ্ক্ষিত কেউ অন্য কারও কবিতা কপি করতে না পারে তার কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি। বিষয়টি স্পর্শকাতর ও জরুরী।