হে রহমা'ন!
সৃষ্টি করেছ এই মহী।
তুমিই মালিক এই ধরণীর।
পালন কর তুমিই এই ধরাতল।
তোমার করুণা ছাড়া আমি অচল!


তুমিই দয়ালু, তুমিই বিজ্ঞ,
তুমিই সর্বশক্তিমান।
তোমার কাছে মনোরথ-
দেখাও আমায় সহজ, সরল পথ।


চালনা কর পথে-
যেথায় আছে তোমার হর্ষ।
তোমার দয়া ছাড়া আমি মুমূর্ষু!


হে সর্বজ্ঞ!
ভ্রষ্টপথ থেকে দিও নিস্তার।
তোমার করুণা ছাড়া আমি আধার!