রূপন দাস

রূপন দাস
জন্ম তারিখ ৩ এপ্রিল
জন্মস্থান ময়মনসিংহ
বর্তমান নিবাস নারায়ণগঞ্জ, বাংলাদেশ
পেশা বেসরকারি চাকুরি
শিক্ষাগত যোগ্যতা বিএ(সম্মান), এমএ(বাংলা)
সামাজিক মাধ্যম Facebook  

রূপন দাস ১৯৯২ খ্রিস্টাব্দের ৩রা এপ্রিল ময়মনসিংহ শহরতলী ব্রহ্মপুত্র নদের তীরঘেষা চরঈশ্বরদিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ময়মনসিংহ শহরের সরকারি আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে বাংলা সাহিত্যে অনার্স করেছেন। তিনি চতুর্থ শ্রেণীতে পড়াশোনা কালীন সময়ে স্থানীয় “ঋষিপাড়া কমিউনিটি প্রাথমিক বিদ্যালয়” এর দেয়াল পত্রিকায় ছড়া-কবিতা বিভাগে “কুসংস্কার” শিরোনামে একটি স্বরচিত ছড়া প্রথম প্রকাশিত হয়। পরবর্তী সময়ে উক্ত বিদ্যালয়ের প্রকাশিত সাহিত্য ম্যাগাজিন “প্রতিভার অন্বেষণে” এর বেশ কয়েকটি সংখ্যায় আরও কয়েকটি কবিতা প্রকাশিত হয়। উক্ত দেয়াল পত্রিকা ও ম্যাগাজিনের জন্য ছড়া ও কবিতা লেখার মাধ্যমে তার কবিতা লেখার হাতেখড়ি হয়। তিনি স্বদেশ প্রেম, ইতিহাস, ধর্মীয় চেতনা, প্রেম-বিরহ, গ্রামীণ প্রকৃতি, মানবতা, জীবন সংগ্রাম প্রভৃতি বিষয়ে অনুপ্রাণিত হয়ে কবিতা লিখে থাকেন। তার প্রথম কবিতা প্রকাশিত হয় ময়মনসিংহের জনপ্রিয় শিল্প সাহিত্য বিষয়ক মাসিক “পঙক্তি” পত্রিকার আগষ্ট/২০১৮ সংখ্যায় ও এই পত্রিকায় তার স্বরচিত কবিতা নিয়মিত প্রকাশিত হচ্ছে।

রূপন দাস ৭ বছর ৩ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে রূপন দাস-এর ২৩৬টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৯/১১
১৯/১০
২/১০
২৫/৯
১৫/৯
২২/৮
৪/৮
২৮/৭
৭/৭
২৮/৬
২৫/৬ ১২
২২/৬
৬/৬
২২/৫ ১৮
১৯/৫ ২০
৩০/৪ ১২
১৬/৪ ৩৬
৭/৪ ৩০
২৬/৩ ১০
১৫/৩
২৩/২
১৮/২ ১২
৩০/১
১০/১
৭/১
৬/১
২০/১২
১২/১১
১৪/১০
২৩/৮
১৯/৮
৪/৮
৩০/৭
২০/৭
১০/৭
২/৭ ১০
৯/৬
২৬/৫ ১২
২৬/৪
২১/৪ ১২
৪/৪
৭/২ ১৪
১৪/১
২৬/১২ ১০
২১/১২ ১২
২৬/১১ ১৪
২৫/১১ ১০
২২/১১ ১৪
১৭/১১
১৮/৮

এখানে রূপন দাস-এর ৪টি আবৃত্তি পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৩০/৭ ১২
১৫/৬ ২২
২৩/৪ ৩২
১২/১ ১৭

এখানে রূপন দাস-এর ৪টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৪/১১
১৯/২
১৮/৪
১৬/২