অন্ধকার ছেড়ে আলোর বুকে
আছড়ে পড়েছিলাম কবে
আঠারোটা বছর হয়ে গেল !
ছেলেবেলা বুকে হাতুড়ি মারে,
অঝোরে ঝরে অশ্রু !
হৃদয়ে জন্ম নেয় কবিতার ভাষা
- বর্ণমালা, নিশ্চুপ বর্ণমালা ।
বাংলা মায়ের বুকে মাথা ঠুকে
ছোট্ট প্রতিভাটা এগিয়ে নিয়ে চলেছি,
জানি না কতদূর এগোবো !
ছেলেবেলা, ব্যর্থ প্রেম
আরও অনেক স্মৃতি
অনেক অব্যক্ত কথা ব্যথা
হয়ে যায় বঙ্গজননীর বুকের ভাষায়
লেখা খন্ড খন্ড কবিতা,
আমার বাংলা ভাষায় লেখা
স্বপ্নের ইতিহাস
ছুঁতে চায় নিলীমাকে !
~(বাংলা আমার ভাষা)~
-(12/02/2013)