ওই যে দুরের সুনীল আকাশ
উড়ে উড়ে যায় পাখি,
তার মাঝে দেখি বঙ্গভূমির
স্নেহমাখা দুই আঁখি ।
খোলা প্রান্তর কচি কচি ঘাস
বাংলা ভাষার সুর,
বাংলার এই হৃদয় জুড়ে
বয়ে যায় বহুদূর ।
বঙ্গভূমির কোলের আঁচল
পরম সুখের বাসা,
স্নেহের আঁচলে পাই রে মোরা
তৃপ্তি ভালোবাসা ।
হৃদয় আমার গেয়ে ওঠে আয়-
বাংলাভাষীর দল,
আয় রে হিন্দু আয় মুসলিম
এক পথে সব চল ।
হোক না ভিন্ন ধর্ম মোদের
মুখেতে বাংলা বুলি,
বঙ্গভূমির স্নেহের ডোরেতে
আয় একসাথে দুলি ।
আয় রে ছুটে মিলন মেলাতে
ধরে রাখ মনে আশা,
আমিই হিন্দু আমি মুসলিম
বাংলা আমার ভাষা ।
~(বাংলা আমার ভাষা)~
-(09/02/2013)