'অআকখ' মাখা ছোট্ট জীবন
হারিয়ে গেছে দূরে,
স্মৃতিতে জড়ানো ভাষার সে সুর
খেলছে হৃদয় জুড়ে ।
রাত্রি জেগে বসে আছি একা
লিখবার কিছু আশা,
ডায়েরির মাঝে নিরব রঙীন
আমার বাংলা ভাষা ।
অশ্রু ভেজা বর্ণমালা
নিরবে চেয়ে থাকে,
তাদের পানে চেয়ে হৃদয়
হাজার স্বপ্ন মাখে ।
স্বপ্ন দেখি বাংলার বুকে
ছড়ায়েছে তারা আলো,
দুহাতে করে দিয়েছে মুছে
অন্ধকারের কালো ।
উড়ে উড়ে যায় বলাকার সারি
যেন এ বাংলা ভাষা,
উড়ে যায় তারা অন্ধকারে
খুঁজতে আলোর বাসা ।
'সহজ পাঠ' আর 'কিশলয়' পরে
অনুরাগ ভালোবাসা,
অনুরাগী মন বলে সারাক্ষণ
- বাংলা আমার ভাষা ।
~(বাংলা আমার ভাষা)~
-(05/02/2013)