আমরা বাঙালি বাংলার বুকে
  করে যেতে চাই পন,
বাংলার ভাষা বাংলার আশা
  বাংলা মোদের ধন ।

এই ভাষাতেই ডাকব তোমাকে
  জননী আমার তুমি,
বুক ফুলিয়ে বলব আমি-
  আমার বঙ্গভূমি !

এই জননীর বুকে মাথা রেখে
  তন্দ্রিব একদিন,
এই ভাষাতেই বাজবে সেদিন
   মোদের বিদায় বীণ ।

বাংলার কথা বাংলার গাঁথা
  বাংলার যত আশা,
তুলির টানেতে এঁকে দেব নীলে-
  বাংলা আমার ভাষা ।

বাংলা বাংলা এই বাংলা
   এই ধরনীর তল,
বাংলা ভাষার সিন্ধু জোয়ার-
  ছলো ছলো ছলো ছল ।

সবে এস করি 'কবিতা আসর' এ
   বাংলার জয়গান,
বাংলার ভাষা বাংলার আশা
   বাংলা মোদের প্রাণ ।

  ~(বাংলা আমার ভাষা)~

-(02/02/2013)