আমরা বাংলাভাষী
বাংলা মোদের ভাষা,
এরই মাঝে লুকোনে আছে
অথই ভালোবাসা ।
একটা শিশু উঠোন জুড়ে
প্রথম মা মা ডাকে_
মায়ের কোলে আঁচল মুড়ে
চেনে বাংলা মাকে ।
গাছের শাখে ডাকে দোয়েল-
'বাংলা আমার ভাষা',
বাংলা আমার কবিতা স্বপ্ন
বাংলা আমার আশা ।
আমার মা এই বাংলা ভাষা
অনেকটা ভালোবাসি,
গর্বে আমার বুক ফুলে যায়
আমরা বাংলাভাষী ।
~(বাংলা আমার ভাষা)~
-(01/02/2013)