রাতের বুকে ও জোনাকি
   স্বপ্ন কেন দেখাস ?
রাত্রি জুড়ে মনকে কেন
   স্বপ্নের রঙ মাখাস ?

তোর আলোতে খুঁজে যে পাই
   স্বপ্নলোকের সিঁড়ি,
খুঁজে বেড়াই ছোট্টবেলা
   অশ্রু ঝিরিঝিরি ।

জোনাকি তুই কবিতা আমার
   তোর আলোকেই মাখি,
তোকে নিয়েই বাসর সাজায়
   আমার হৃদয় পাখি ।

রাতের বুকে ও জোনাকি
   স্বপ্ন কেন দেখাস ?
নদীর বুকে সিন্ধু খোঁজা
- এটাই কী তুই শেখাস ?

-(28/01/2013)