সব বদলে যায়
সময়ের বুকে চেপে
- আমি তুমি সবাই ....
এই বিশ্বটাও বদলে যাচ্ছে ধীরে ধীরে
গিলে খাচ্ছে আলোকে ।
একদিন ধূসর হয়ে যাবে
পড়ে রবে কিছু বালি আর পাথর ,
ঘিরে দেবে অন্ধকারে ।
আমরা বড়োই খারাপ !
বিশ্বটাকে প্রতিনিয়তই ঠেলে দিচ্ছি একখন্ড আঁধারের বুকে ।
আমরা নির্মম, আমরা স্বার্থজোড়া পৃথিবীর এক একটা উন্নত জীব ।

-(23/08/2010)