কী করে যে দিন চলে যায়
  বুঝি না কিছুই আমি,
জানি না দিনের কোন সময়টা
  আমার কাছে দামী ।

সিগারেট নিয়ে তাস খেলতে
  বসি গ্রামের ক্লাবে,
ঘরেতে যখন ফিরি আমি
  সন্ধ্যা নামে সবে  ।

হাসতে খেলতে ফূর্তি করতে
  দিবালোক নিভে যায়,
গভীর রাত্রে হৃদয়ের মাঝে
   স্বপ্নেরা খেয়া বায় ।

রাত্রি জেগে কবিতা লিখা
   আমার এক অভ্যেস,
লেখনী নিয়ে হারিয়ে যাই
   দুরের স্বপ্নদেশ ।

লেখনী নিয়েই ঘুমের দেশে
   জমায় পাড়ি মন,
চলে যাই দুর অতীতের ভিড়ে
   ফিরে পাই সে ভুবন ।

গভীর রাতে হারানো প্রেম
   অশ্রু ঝরায় চোখে,
ঘুম ভাঙলেই জড়িয়ে ধরি
   সিক্ত বালিশটাকে ।

দিবালোক হাসি রাত্রি কান্না
   এই তো এক জীবন,
আলো-আঁধারি কান্না-হাসি
  যেন কতই আপনজন ।

-(02/01/2013)