বাগিচায় সবচেয়ে সুন্দর প্রসূনটার
মোহতে জড়িয়েছিলাম আমি ।
হঠাৎ একদিন দেখি
সে অপসৃয় !
কোথায় সে প্রসূন ?
নেই, আমি ব্যর্থ !
কেন জানি না
আজ পর্যন্ত যে জিনিসটাকেই
আমি বেশি ভালোবাসি
সেটাই কেন দূরে চলে যায় !
সেটাই কেন গোধূলি মাখে !
-(12/05/2011)