(1)
হঠাৎ বৃষ্টি থেমে গেল
একটা শুভ্র মেঘের খন্ড এসে
আদর করল নীল আকাশকে !
রামধনু হাসল পুবের কোনে ।
ওগো ! এসেছে প্রিয়া আমার কাছে ।
(2)
উড়ছিল একটা প্রজাপতি
দিনরাত্রি
খুঁজছিল কিছু ........
আজ সে নিশ্চুপ
অন্তর চঞ্চল ।
ওগো ! এসেছে প্রিয়া হৃদয় ঘরে ।
-(14/02/2012)