কিছু রেখে যাওয়া আর
ফিরে যাওয়া,
আলো আঁধারির খেলা
- এটাই জীবন ।
আমরা হারিয়ে ফেলি নৈতিক চেতনা,
মন টানে না আঁধারের সাথে হৃদ্যতা করতে,
আলো চায়, আলো .........
সবই মূল্যহীন এই নশ্বর প্রানের কাছে ।
সর্বদা বিনিদ্র প্রকৃতির চেতনা,
তার নৈতিক চেতনা ।
-(12/01/2009)