বিকেলের রোদে বলাকার ভিড়ে
খেলা করে এই মন,
উড়ে যায় ওই দুর আকাশেতে
খোঁজে সে দুর জীবন ।
দুরে ভাসা ওই ভাটিয়ালী সুরে
বেদনারা উঠে আসে,
কালো কালো শুধু অন্ধকারেরা
মনের মাঝেতে ভাসে ।
ঘরে ফিরে যায় দিবালোকে জাগা
প্রাণবন্ততা সুর,
দিবার আলোক গোধূলির সাথে
হারায় যে বহুদুর ।
নেমে আসে ওই গোধূলির রং
মুছে যায় ধীরে ধীরে,
মন ছুটে চলে ঘরে ফেরা ওই
দুর বলাকার ভিড়ে ।
-(30/06/2011)