দিগন্ত রক্তাক্ত হয় গোধূলিতে,
আকাশের প্রান্তে সূর্য ডোবে নীরবে,
সন্ধ্যার আলোয় জল চিকচিক করে,
পাখিরা ফিরে যায় নীড়ের পানে।


বাতাসে ভেসে আসে ফুলের গন্ধ,
মাঠের পরে মাঠ সবুজের ঢেউ,
প্রকৃতির কোলে শান্তির বার্তা,
হৃদয় ভরে যায় অপার সৌন্দর্যে।


চাঁদের আলোয় রাত জেগে উঠে,
তারার মেলা বসে আকাশ জুড়ে,
স্বপ্নের মতো ঝিলমিল করে,
মনের মাঝে আশা জাগে তুমুল।


ভোরের আলোয় জগৎ উঠে জেগে,
পাখির গানে দিন শুরু হয়,
জীবনের পথে চলতে গিয়ে,
প্রতিটি মুহূর্ত হয় অনুপম।