ঘুম গেছে ছুটিতে, রাত জেগে বসে আছি,
চাঁদের আলো মিশে, নীরবতা কাছে আছে।


তারার মেলা দেখি, নিশীথের সাথী হয়ে,
স্বপ্নের পাল তুলে, ভাবনার সাগর বয়ে।


সময় যেন থেমে, নিঃশব্দে কথা বলে,
ঘুম হারিয়ে ফেলে, মনের মাঝে দোলা দোলে।


চিন্তার পাখি উড়ে, অজানায় পথ চলে,
ঘুম গেছে ছুটিতে, স্বপ্নেরা মেলে ডানা তোলে।


চাঁদের হাসি মেলে, রাতের আকাশ জুড়ে,
ঘুম নেই বলে কেলে, স্বপ্নের সুর বাজে দূরে।


নিশি লগ্নে তারা, মিটমিট করে জ্বলে,
ঘুমের পালক হারা, ভাবনা গুলো সব চলে।


স্বপ্নের নৌকা ভাসে, নদীর বুকে চলে যায়,
ঘুম যেন বিদেশী পাসে, স্বপ্নেরা সাথে খেলা করে যায়।


শান্তির নীড় খুঁজি, মনের মাঝে আশা জাগে,
ঘুম আসুক বুঝি, স্বপ্নেরা মিলে মিষ্টি সুর বাগে।