মুহাম্মদ মোজাম্মেল হোসেন

মুহাম্মদ মোজাম্মেল হোসেন
জন্ম তারিখ ১ ফেব্রুয়ারি
জন্মস্থান রথী , সোনাইমুড়ী , নোয়াখালী, বাংলাদেশ
বর্তমান নিবাস শ্যামলী , আদাবর, ঢাকা ।
পেশা চাকরী
শিক্ষাগত যোগ্যতা কামিল (মাস্টার্স)

দৃশ্যমান ক্ষণস্থায়ী এই এ জগতময়ে আসা যাওয়ার মাঝে যে আনন্দ বেদনা বয়ে চলে তারই ধারাবাহিকতা অবিনশ্বর জগৎ আসার আগ পর্যন্ত থাকবে। এর সাথে থাকবে নানা পরিবর্তন পরিবর্ধন। রুপ রস হাসি কান্না যার সাথে ওতপ্রোত ভাবে জড়িত ও একাকার। এমনিবাস্থায় কাব্যকলাও মনোবৃত্তির বিকাশ সাধনে নব নব আবিষ্কারের প্রয়াসে ক্রমবর্ধমান এগিয়ে যায়। সেই এগিয়ে যাওয়ার দোলাচলে হারিয়ে যায় কেউ কেউ। তারই একজন আমিও। কৃতিত্ব বা বাহাদুরি নেয়ার কিছু নেই, যা স্রষ্টা কর্তৃক তার সৃষ্টিকে দেয়া উপদেয়। ইহাই কবিতা লেখার মূল উৎস। এই উৎসে যারা যুগে যুগে বিকশিত হয়েছে এবং খ্যাতির মানে উর্ত্তীর্ণ হয়েছে তারাই প্রেরণা। ভালোবাসার চাদরে মোড়ানো থাকুক একে অপরের মন। সামান্য পাথেয় পর্যায়ক্রমে: ০১. রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম- এর বাণী(চল্লিশ হাদীস)- ২০১২, ০২. চয়ণিকা কাব্যসম্ভার (যৌথভাবে)-২০১৮,০৩.গুররান মুহাজ্জালীন (কাব্যগ্রন্থ)-২০১৯,০৪. লকডাউন (কাব্যগ্রন্থ)-২০২১ইং। কবিতা হোক সত্য সুন্দরের দিক দর্শন। মানবিকতা বিকাশের দর্পন। প্রেম হোক অনুকরণীয় অনুসরণীয় কাছে টানার মাধ্যম।

মুহাম্মদ মোজাম্মেল হোসেন ৭ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মুহাম্মদ মোজাম্মেল হোসেন-এর ৮৭৮টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৪/৩
১১/৩
৫/৩
২৯/২ ১১
২০/২
১৮/২
১৪/২
১৩/২
১২/২
১১/২
৯/২
৪/২
১/২
৩১/১
২৯/১
২৮/১
২৫/১
২৪/১
১৭/১ ১০
১৬/১
১৫/১
১১/১ ১১
১/১
৩১/১২
১৯/১২
১৭/১২
১২/১২
১১/১২ ১১
১০/১২ ১২
৫/১২
৪/১২
৩/১২
২/১২
৩০/১১
২৯/১১
২২/১১
২১/১১
১৮/১০
১৬/১০
২৬/৯
১৮/৯
১৪/৯ ১০
১৩/৯
১০/৯
৩১/৮
৩০/৮
২৯/৮ ১০
২৭/৮
২৩/৮
২২/৮

এখানে মুহাম্মদ মোজাম্মেল হোসেন-এর ৭টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২১/১ ১২
৩০/১
৮/৫
১৪/৮
৮/৪
২৬/২
১২/৩

তারুণ্যের ব্লগ

মুহাম্মদ মোজাম্মেল হোসেন তারুণ্য ব্লগে এপর্যন্ত ১৮১টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।