সব চেয়ে ভাল জায়গা মসজিদ,
সব চেয়ে খারাপ জায়গা বাজার ৷
আমার চোখে দেখা-
পৃথিবীর খারাপ জায়গায়,
মানুষের সমাহার ৷
তবে আজ কেন ?
মসজিদের কাতারে,
মানুষের অনাহার ৷


পাক পবিত্র ঘর খানা,
আবাদ করেন যারা ৷
আল্লাহর কাছে নিঃসন্দেহে,
প্রিয় হবেন তারা ৷
বাজারে বসে সময় ক্ষেপন,
করিওনা আর ৷
মসজিদে এসে নামাজ পড়,
এবাদত কর আল্লাহর ৷


ঈমাম হলেন সবার সেরা,
মুয়াজ্জিন তার সহকারী ৷
আমরা যারা কাতার বন্ধি,
আল্লাহর ঘরের মুসল্লি ৷
বাজার গরম করে ওরে,
লাভ হবেনা আর,
মসজিদে এসে এবাদত কর,
নামাজ পড় আল্লাহর ৷


রচনাকাল : ১৭/০৭/২০১৩ ইং
নিউ ইয়র্ক ৷
------------------------------