যতই কাকুতি মিনুতি করি,
তোমাকে কোন কিছুই যে-
এখন আর স্পর্শ করেনা !
তোমার পাষান মনের-
এতটুকু দাগ কাটেনা,
এই ভালবাসার মানুষটির জন্য ৷
কি এমন অপরাধে-
মুখ ফিরিয়ে নিলে ?
যাহা অমার্জনা কর ৷
আজ তুমি যে কারণে,
এই আমাকে পঙ্গু করে-
চলে যেতে স্থির করেছো ৷
সেইদিন তোমারও আসতে পারে !
আমি তোমাকে অভিশাপ দিচ্ছিনা,
এ আমার মর্মাহত হৃদয়ের-
একমাত্র বাসনা !
আজ আমি কেঁদে চলছি-
বিরামহীন গতিতে,
তোমার জন্য শুধু তোমার জন্য ৷
তোমার একবিন্দু ভালবাসার জন্য,
এই জালাময় মন হাউ মাউ করে-
কাঁদছে প্রতিনিয়ত !
তুমি হয়তো একদিন কাঁদতে হবে,
আমার জন্য শুধু আমার জন্য ৷
এই আমার ভালবাসার জন্য !
এটাই হোক সত্যি,চির সত্যি,
বিধাতার কাছে এই কামনা  ৷
--------------------
রচনাকাল : ০৮/ ১০/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷