সে দিনের দেখাতে সম্মতি ছিলনা তোমার,
বাধ্য করেছি করতে দেখা তোমাকে-
তোমার যাওয়ার প্রাক্কালে ৷
শত বার না বলে-
বারণ করেছো আমায়,
তোমার কোন কথা শুনেনি মন আমার ৷


তোমাকে জড়িয়ে নিতে পারিনি,
ভালবেসে কিছু সময় দেখেছি ৷
হয়তোবা আদর থেকে বঞ্চিত হয়েছি,
তোমার পাশে তো বসতে পেরেছি ৷
আর কি আছে চাওয়ার ?
সে দিনের দেখাতে সম্মতি ছিলনা তোমার ৷


তোমাকে আদর দিতে পারিনি,
যতটুকু চাওয়া ছিল-
কোন কারণে তাহা পাইনি ৷
ভালবাসার পরশ মাখা হাত খানা,
অন্তত তোমার হাতে রেখেছি ৷
আর কি আছে পাওয়ার ?
সে দিনের দেখাতে সম্মতি ছিলনা তোমার ৷
~~~~~~~~~~~~~~~~~~