একটু দাওনা আমায় প্রশান্তি,
চলে গেলেও মনে রবে !
দূর করেছো কিছু দিনের,
আমার দুঃখের ক্লান্তি।
জানি আমি শান্তি খুঁজে,
পাবো নাকো।
আমায় তুমি জ্যান্ত কবর !
দিয়ে রাখো।
দুঃখের বোঝা মাথায় দিয়ে,
কেন চলে যাবে?
আমি তোমায় না পেয়ে,
বাঁচতে চাইনা !
সঙ্গি করে অশান্তি ।
একটু দাওনা আমায় প্রশান্তি,
চলে গেলেও মনে রবে !
দূর করেছো কিছু দিনের,
আমার দুঃখের ক্লান্তি।
যত খুশি আঘাত করো,
তারপরও পাশে থেকো।
তুমি দূরে গেলে পরে,
আমি বাঁচতে পারবনা।
স্মৃতি গুলো পড়ে রবে,
বুঝবে সে দিন বুঝবে !
মনের আকাশ থেকে,
যখন বৃষ্টি ঝরবে।
এ-দিক সে-দিক,
তাকিয়ে আমায়।
খুঁজবে সে দিন খুঁজবে !
আর শ্রাবনের বারিদ্ধারায়,
ঝরাবে তোমার অশ্রু !
আমার প্রেমের শ্রাবন্তি।
একটু দাওনা আমায় প্রশান্তি,
চলে গেলেও মনে রবে !
দূর করেছো কিছু দিনের,
আমার দুঃখের ক্লান্তি।
..............................
রচনাকাল  ২০১১ ইং
নিউ ইয়‍র্ক